Thursday, July 4, 2013

ওয়েব ডিজাইন নিয়ে কিছু কথা

আপনারা ওয়েব ডিজাইন (Web design) সম্পর্কে অনেক কিছুই জানেন, নিশ্চয়ই Outsourcing site Odesk, Freelancer, Elance এর নাম শুনেছেন। এখানে প্রতি মিনিটে ১০০০ এর বেশি কাজ পোস্ট হয়, আর এর বেশির ভাগ কাজই ওয়েব ডিজাইন(Web Design) এবং ডেভলপমেনট (Web Development) এর অন্তর্ভুক্ত । বিশ্বাস না হলে গুগলে সার্চ  করতে পারেন। আরও অনেক তথ্য আপনি গুগলে পাবেন। আমি মুলত এই ব্লগে আপনাদের হাতে কলমে Web design শেখাতে চাই।

ফালতু কথা আমি বলবনা, ওয়েব ডিজাইন যদি শিখতে চান আমার নিচের টিউটোরিয়াল গুলো একটু মন দিয়ে পড়ুন, ভাল লাগলে আমার সাথে থাকুন, স্রষ্টার রহমতে আমি আপনাকে ওয়েব ডিজাইনার হতে সাহায্য করবো। কতটুকু পারব জানিনা, তবে এতটুকু বলতে পারি আপনি যদি চেষ্টা করেন তবে ১ মাসের ভিতর আপনি এতটুকু শিখবেন যা দিয়ে আপনি odesk, freelancer এ কিছু কাজ করতে পারবেন, এবং একদিন সফল ফ্রিলান্সার হবেন।


"আমি রফিকুল ইসলাম, একজন ফ্রীলাঞ্চার ও ওয়েব ডিজাইনার, আপনাদের জন্য এখন থেকে প্রকাশ করব ওয়েব ডিজাইন এর পরিপূর্ণ ধারাবাহিক টিউটোরিয়াল ।


আমার ধারাবাহিক টিউটোরিয়াল প্রকাশিত হবে শুধু মাত্র আমার ব্লগ ProWebdesign4u 

2 comments:

  1. ধারাবাহিক প্রফেশনাল ওয়েব ডিজাইন XHTML (মেনুবার HTML+CSS = XHTML)-3

    টা কবে আসছে ভাই.........।।????

    ReplyDelete
    Replies
    1. ধারাবাহিক প্রফেশনাল ওয়েব ডিজাইন XHTML (মেনুবার HTML+CSS = XHTML)-3

      টা কবে আসছে ভাই.........।।????

      Delete